আজ ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশুদ্ধ পানি ব্যবহার ও স্যানিটেশন সম্পর্কে সচেতন ও উদ্বুদ্ধকরণ কর্মসূচি

Spread the love

মো. নুরুল আলম, চন্দনাইশঃ

বাংলাদেশের ৩০টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্প কমিউনিটি মোবিলাইজেশন এবং সচেতনতা বৃদ্ধি কর্মসূচি চট্টগ্রামের চন্দনাইশে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে চন্দনাইশ পৌরসভার আয়োজনে গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় হলরুমে বিশুদ্ধ পানি ব্যবহার সম্পর্কে চন্দনাইশে স্কুল পর্যায়ে সচেতন ও উদ্বুদ্ধকরণ কর্মসূচি পালন করা হয়।

চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও চন্দনাইশ পৌরসভার ভারপ্রাপ্ত প্রশাসক এবং সহকারী কমিশনার (ভূমি) ডিপ্লোমেসি চাকমার সভাপতিত্বে কমিউনিটি সুপারভাইজার আবদুল হামিদ কাপিয়া সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মহসিন,
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সহকারী প্রকৌশলী আবীর বড়ুয়া, গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর মোহাম্মদ, সহকারী প্রধান শিক্ষক মুহাম্মদ মতিন, শিক্ষক পরিষদের সম্পাদক ও সিনিয়র শিক্ষক শাহজাহান আজাদ, সহকারী শিক্ষক বিজন চক্রবর্তী প্রমুখ। পরে কুইজ প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয়। এসময় বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশুদ্ধ পানি পান করলে রোগ জীবানু থেকে রক্ষা পাওয়া যায়। নিরাপদ পানি পান করতে হবে। পানির অপচয় রোধ করতে হবে। ল্যাট্রিন ব্যবহারের পর পর্যাপ্ত পানি ঢালতে হবে এবং হাত সাবান দিয়ে ভালোভাবে ধুতে হবে। যেখান সেখান মল মূত্র ত্যাগ করা ক্ষতিকর। ড্রেনের ভেতরে ময়লা আবর্জনা ফেলা অনুচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর